ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুলে জাতীয় শোক দিবস পালিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০, ১৫ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:২৮, ১৫ আগস্ট ২০২০

চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে। শনিবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইনে রচনা ও ছবি আঁকার প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

প্রতিযোগিতার মধ্যে প্লে-গ্রুপ- স্ট্যান্ডার্ড ২- ছবি আঁকা (শিরোনাম-'জাতীয় পতাকা ও শেখ মুজিবুর রহমান'),স্ট্যান্ডার্ড ৩- এ লেভেল: বাংলা রচনা প্রতিযোগিতা (শিরোনাম-"শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা")৷ এই উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে অংশগ্রহণ করেন এই স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের। এতে অন্যান্য সকল শিক্ষক-শিক্ষিকাগণ অনলাইনে দোয়া মহফিল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান,বিশিষ্ট শিক্ষাবিদ ড. সালেহা কাদের বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার রাখাল রাজা যিনি এদেশের গণমানুষের মুক্তির কথা ভেবেছিলেন। তাঁর মতো একজন দূরদর্শী নেতা এই বঙ্গে জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে তিনি এনে দিয়েছিলেন একটি পতাকা ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। 

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা ভূমিপুত্র বঙ্গবন্ধু সেই গর্বিত প্রজন্ম। যেই প্রজন্মের জন্য আজ থেকে ৪৫ বছর আগে তিনি এক কালরাতে এদেশীয় দোসরদের হাতে প্রাণ দিয়েছিলেন। তোমরা জাতির পিতার ত্যাগের মহিমা ধারণ করেই এদেশের সেবাই মনোনিবেশ করবে। তাহলেই তাঁর আত্মার শান্তি পাবে। তাঁর দেখানো পথে গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। যেই বাংলাদেশের জন্য একাত্তরে জীবন দিয়েছিল ৩০ লাখ শহীদ ও পচাত্তরে জাতির পিতার পুরো পরিবার।

কেআই// 

ভিডিওতে দেখুন-


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি